জীবন তারা
- সাজিদুল ইসলাম ১৫-০৫-২০২৪

মনে হয় আসছে সময় আকাশের দিকে যেতে,
এই পূর্ণিমার রাত গভীর হয়ে নিবে।
আমার সাদা শাড়ি পড়তে হবে!
ভালোবাসার বন্ধন ছিড়ে  পিরতে হবে।
যেতে হবে এক দুয়ারের একটি পথ,
কোথায় আড়াল হব নেই তো কোন মত।
সামনে সব সময় দেখতে পাই অবিচল মৃত্যুর পথ,
মনের সুখ তারা গুলো ঝিকঝিক করে হাঁটতে হবে এই পথ।
জানিনা সাদা শাড়ি কখন মোড়াবে আমাকে,
মৃত্যুর দহন শব্দ নড়ে নড়ে আসতেছেএই দুয়ারে।
সেই জোনাকির জ্বালানো আলো  নিভে যাবে,
মৃত্যু আকাশ নেবে আমি থাকবো গভীর আঁধার কবরে।
বুঝবা না আর পৃথিবীর কীর্তিমান তারা জলমল,
নিভচে আমার জীবন তারা পরকাল  চলবে অবিচল।
দেখবো না আর পূর্ণিমার গভীর ভরা রাত কখনো!
চলতে চলতে পৌঁছেযাব, ছিড়বে দুনিয়ার বন্ধন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-১১-২০২৩ ১০:৩১ মিঃ

অসাধারণ উপস্থাপন। খুবই ভালো লেগেছে।

সাজিদুল ইসলাম
০৬-১১-২০২৩ ১৩:৩৪ মিঃ

ধন্যবাদ ????